Glenrich International School

DPS Psychosocial Helpline Service

 

Dear all, 

At Glenrich School Dhaka, students’ physical and mental health is given paramount importance. We leave no stone unturned to ensure our students get the best help and support to remain physically and mentally fit. We have initiated a physical fitness test and guidance system which will benefit all our students. Our pastoral counsellors are working hard to create necessary awareness of mental health and offer all the support to needy students. 

Continuing our efforts to support our students, we are launching our first-ever psychosocial response helpline for its students and parents which will be even after school hours. They can reach out for support any time of the day by sending an email or dropping texts through WhatsApp. Our in-house psychologists, Ms Sumaya Afrin and Ms Tahneena M. will respond to the emails and texts within the shortest possible time based on the severity of their needs. The confidentiality of the emails and messages will be maintained at all costs. 

Please note, the students and parents can call our psychologists only when-

-They have severe self-harming tendencies or homicidal ideations and have means for it.

-When they have recently experienced any traumatic event, loss of a loved one and experiencing intense grief.

-When they sense a serious threat of being subjected to any kind of assault or harassment or going through such situations. 

 

Email address (for the whole school)-

 

[email protected]

(please use the above email to convey only social and emotional issues related to the children)

 

WhatsApp Numbers-

+8801844277373 (Junior School, Nusery to Grade 4)

+8801844277381 (Senior School, Grades 5-12)

 

Please note, the students and the parents can save this number on their smartphone and use it only to send WhatsApp text messages. You cannot make telephonic calls to the given WhatsApp number. Through this helpline, you can only seek psycho-social support. For any other queries and concern, you are requested to contact the staff mentioned below-

For Junior Section

Farzana Rashid (Front Desk Executive): 01844-277245
Priyanka Adhikary (Front Desk Executive): 01844-277244

Senior Section

Shohidullah Parvez (Front Desk Executive): 01844-277241
Afroza Alam (Front Desk Executive) : 01844-277242

 

(Working Hour for both sections front desk- Week Days: 07:00-19:00
Saturday: 09:00-15:00
Friday: Closed)

We wish all our students be physically and mentally strong and consider all life situations as opportunities to learn and thrive. 

 

 

প্রিয় সুধী,

 

ডিপিএস এসটিএস স্কুল ঢাকায় শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়। আমাদের শিক্ষার্থীরা যেন শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকার জন্য সর্বোত্তম সাহায্য এবং সমর্থন পায় তা নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। আমরা একটি শারীরিক সক্ষমতা পরীক্ষা এবং নির্দেশিকা ব্যবস্থা চালু করেছি যা আমাদের সকল ছাত্রদের উপকৃত করবে। আমাদের কাউন্সেলররা মানসিক স্বাস্থ্যের বিষয়ে প্রয়োজনীয় সচেতনতা তৈরি করতে কঠোর পরিশ্রম করছেন এবং ছাত্রদের সার্বক্ষণিক সহায়তা প্রদান করছেন।

আমাদের শিক্ষার্থীদের সমর্থন করার জন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত রেখে, আমরা এর ছাত্র এবং অভিভাবকদের জন্য আমাদের প্রথম মনোসামাজিক হেল্পলাইন চালু করছি যেখানে স্কুলের সময়ের পরেও সাহায্য নেয়া যাবে। তারা দিনের যে কোন সময় একটি ইমেল পাঠিয়ে বা WhatsApp এ বার্তা পাঠিয়ে সহায়তার চাইতে পারে। আমাদের নিজস্ব মনোবিজ্ঞানী, মিস সুমাইয়া আফরিন এবং মিস তাহনীনা এম. তাদের প্রয়োজনের তীব্রতার উপর ভিত্তি করে সবচেয়ে কম সময়ের মধ্যে ইমেল এবং টেক্সটগুলির উত্তর দেবেন। ইমেল এবং বার্তাগুলির গোপনীয়তা যে কোনও মূল্যে বজায় রাখা হবে।

অনুগ্রহ করে মনে রাখবেন, শিক্ষার্থী এবং অভিভাবকরা শুধুমাত্র তখনই আমাদের মনোবিজ্ঞানীদের WhatsApp এ কল করতে পারবেন যখন-

-তাদের মধ্যে গুরুতরভাবে নিজেকে বা অন্যকে আঘাত করার প্রবণতা রয়েছে এবং এর উপায় তাদের হাতের কাছে রয়েছে।

-যখন তারা সম্প্রতি কোনো নেতিবাচক বা হৃদয়বিদারক ঘটনা, প্রিয়জন হারানো এবং তীব্র শোকের সম্মুখীন হয়েছে।

-যখন তারা কোনো ধরনের আক্রমণ বা হয়রানির শিকার হওয়া বা এই ধরনের পরিস্থিতির মধ্য দিয়ে যাওয়ার গুরুতর হুমকি অনুভব করে।

 

ইমেল ঠিকানা (পুরো স্কুলের জন্য)-

[email protected]

 

হোয়াটসঅ্যাপ নম্বর-

+৮৮০১৮৪৪২৭৭৩৭৩(জুনিয়র স্কুল, নার্সারি থেকে গ্রেড 4)

+৮৮০১৮৪৪২৭৭৩৮১ (সিনিয়র স্কুল, গ্রেড 5-12)

 

দয়া করে মনে রাখবেন, শিক্ষার্থী এবং অভিভাবকরা তাদের স্মার্টফোনে এই নম্বরটি সংরক্ষণ করতে পারেন এবং এতে শুধুমাত্র হোয়াটসঅ্যাপের মাধ্যমে বার্তা পাঠাতে পারেন। আপনি প্রদত্ত WhatsApp নম্বরে টেলিফোন কল করতে পারবেন না। এই হেল্পলাইনের মাধ্যমে আপনি শুধুমাত্র মনো-সামাজিক সহায়তা চাইতে পারেন। অন্য কোন প্রশ্ন বা প্রয়োজনের জন্য, আপনাকে নীচে দেওয়া নম্বরগুলিতে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হচ্ছে-

জুনিয়র বিভাগের জন্য

 

ফারজানা রশিদ (ফ্রন্ট ডেস্ক এক্সিকিউটিভ): ০১৮৪৪-২৭৭২৪৫

প্রিয়াঙ্কা অধিকারী (ফ্রন্ট ডেস্ক এক্সিকিউটিভ): ০১৮৪৪২৭৭২৪৪

 

সিনিয়র সেকশনের জন্য

শহিদুল্লাহ পারভেজ (ফ্রন্ট ডেস্ক এক্সিকিউটিভ): ০১৮৪৪-২৭৭২৪১

আফরোজা আলম (ফ্রন্ট ডেস্ক এক্সিকিউটিভ): ০১৮৪৪-২৭৭২৪২

 

(ফ্রন্ট ডেস্কের কর্মঘন্টা- রবি-বৃহস্পতিবার: 0৭:00-১৯:00

শনিবার: 0৯:00-১৫:00

শুক্রবার: বন্ধ)

 

আমরা আমাদের সকল শিক্ষার্থীকে শারীরিক ও মানসিকভাবে শক্তিশালী করতে চাই এবং জীবনের সমস্ত পরিস্থিতিকে শিক্ষণ ও উন্নতির সুযোগ হিসেবে বিবেচনা করি।