Glenrich International School

Glenrich International School Satarkul
by Bonik Barta on 06 April 2023

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এখন আর কোনো স্কুলে ভাঙা বেড়া, টিনের চালা নেই তা যেমন সত্যি, তেমনি সব স্কুলে খুব উঁচুমানের অবকাঠামো নেই সেটাও সত্যি। তাই যেসব স্কুলে সুন্দর সুবিধা নেই সেখানেও শিক্ষার্থীদের জন্য আমরা সুযোগ তৈরি করতে পারছি কিনা তা আমাদের মাথায় রাখতে হবে।

আজ বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকেলে রাজধানীর বাড্ডায় ইংরেজি মাধ্যমের শিক্ষা প্রতিষ্ঠান গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুলের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় যেমন শিক্ষার্থী দরকার সেই শিক্ষার্থী এ স্কুলে তৈরি হবে বলে প্রত্যাশা। এমন প্রতিষ্ঠান যত হবে, প্রতিযোগিতা তত বাড়বে। প্রতিযোগিতা বাড়লে আমরা ভালো মানের প্রতিষ্ঠান পাব। আমাদের শিক্ষার্থীরা দেশে বসে আন্তর্জাতিক মানের শিক্ষা পাবে। কাজেই আপনাদের এই উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই।

তিনি আরো বলেন, এমন প্রতিষ্ঠান থেকে বের হওয়া শিক্ষার্থীরা যদি দেশের ইতিহাস, সংস্কৃতি না জানে, তার শেকড়টা না জানে তাহলে বিশ্বের অন্য এক প্রান্তের মানুষের মতোই তাকে থাকতে হবে। আমার ভাষার যে ইতিহাস, সমৃদ্ধি আছে, বিশ্বের নানা ভাষা থেকে যে আমার ভাষা সমৃদ্ধ ও বেগবান হয়েছে, আমাদের সাহিত্য যে এত সমৃদ্ধ সেটা জানার জন্য তাদের বাংলাদেশকে জানতে হবে। তাকে দেশটা চিনতে দিতে হবে, সে যেন শেকড়বিহীন মানুষ না হয়। তার নিজের জন্যই দেশকে, দেশের ইতিহাসকে চিনতে হবে।

Source: ভাঙা বেড়া নেই সত্যি, সব স্কুলে নেই উন্নত অবকাঠামোও : শিক্ষামন্ত্রী (bonikbarta.net)