Glenrich International School

তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হলো ‘ডিপিএস এসটিএস রক ফেস্ট ৩.০

দুই বছরের বিরতির পর তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হলো ডিপিএস এসটিএস স্কুল আয়োজিত ‘ডিপিএস এসটিএস রক ফেস্ট ৩.০’। উত্তরার ১৫ নম্বর সেক্টরে অবস্থিত স্কুলের সিনিয়র ক্যাম্পাস ফুটবল গ্রাউন্ডে এই রক ফেস্ট অনুষ্ঠিত হয়।

রক মিউজিকের এই আয়োজনে বিশেষ আকর্ষণ ছিল স্কুল শিক্ষার্থীদের নিয়ে গঠিত বিভিন্ন ব্যান্ডের চমৎকার পরিবেশনা। কাল্ট ফেভারিট ব্যান্ড কার্নিভাল এবং কিংবদন্তি ব্যান্ড ওয়ারফেজ ও মাইলস দেশের এই তিনটি বিখ্যাত ব্যান্ডের পারফরমেন্সের মধ্য দিয়ে এই আয়োজন শেষ হয়।

দেশের বেশ কিছু নতুন ব্যান্ডের পারফরমেন্সের মধ্য দিয়ে শুরু হয় ডিপিএস এসটিএস রক ফেস্টের এই তৃতীয় আসর। ফেস্টে স্কলাসটিকা মিরপুর, রাজউক স্কুল ও স্যার জন উইলসন স্কুলসহ দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে গঠিত ব্যান্ড তাদের পরিবেশনা উপস্থাপন করে।

 

ডিপিএস এসটিএস রক ফেস্ট ৩.০ সম্পর্কে ওয়ারফেজ ব্যান্ডের ইব্রাহিম আহমেদ কমল বলেন, রক ফেস্টে ডিপিএস-এর শিক্ষার্থীদের অভাবনীয় উদ্দীপনা দেখে আমরা আনন্দিত। শিক্ষার্থীদের উৎসাহেই এই আয়োজন সম্ভব হয়েছে। ডিপিএস-এর এমন আরও কনসার্টের আয়োজন করা প্রয়োজন এবং আমরা আবারও ডিপিএসে আসতে চাই।

মাইলস ব্যান্ডের সদস্যরা বলেন, ডিপিএস এসটিএস রক ফেস্টে শিক্ষার্থীদের সংগীতের প্রতি আগ্রহ দেখে আমরা আনন্দিত। ডিপিএস এসটিএস স্কুল ঢাকার শিক্ষার্থীরা যেভাবে এমন বড় একটি কনসার্ট আয়োজন করেছে, তা আগামী প্রজন্ম নিয়ে আমাদের আশাবাদী করে তুলেছে। সংগীত নিয়ে তাদের বোঝাপড়াও চমৎকার। এমন উদ্যোগ নেয়ার জন্য ডিপিএস এসটিএস স্কুল ঢাকাকে ধন্যবাদ।“

কার্নিভাল ব্যান্ডের সদস্য শায়র বলেন, ঢাকার শীর্ষস্থানীয় ইংলিশ মিডিয়াম স্কুল ডিপিএস এসটিএস -এর আয়োজনে অনুষ্ঠিত এমন একটি কনসার্টের অংশ হতে পেরে আমরা আনন্দিত। আমরা যারা সংগীতের ভবিষ্যত সমৃদ্ধ করতে সংগীত নিয়ে কাজ করি, এ আয়োজন তাদের জন্য নতুন আশার সঞ্চার করবে। শিক্ষার্থীদের আগ্রহ এবং স্কুলের আয়োজন – এককথায় অভিভূত হওয়ার মতো। আমরা এ আয়োজনের অংশ হতে পেরে আনন্দিত।

উল্লেখ্য, ডিপিএস এসটিএস রক ফেস্টের প্রথম আসর ২০১৯ সালে এবং দ্বিতীয় আসর ২০২০ সালে অনুষ্ঠিত হয়। মাঝে কোভিড-১৯ মহামারির কারণে আয়োজনটি বন্ধ ছিল। এই রক ফেস্টের পূর্ববর্তী দুই সংস্করণে ঢাকা থেকে প্রায় দুই হাজারেরও বেশি শিক্ষার্থী, অভিভাবক ও রকপ্রেমীরা অংশগ্রহণ করে।